২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার
--বিজ্ঞাপন-- Bangla Cars

রোমে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির গৌরবময় ২০ বছরপূর্তি উদযাপন

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো
spot_img

ইতালির রাজধানী রোমে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির গৌরবময় ২০ বছরপূর্তিতে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার স্থানীয় একটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত বর্ষপূর্তি অনুষ্ঠানে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির সুদক্ষ চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান, বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইতালিতে নিযুক্ত শ্রীলংকার রাষ্ট্রদূত জগৎ ওয়েলওয়াট্টা এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়রা আজম।

অনুষ্ঠানে বিশেষভাবে অংশগ্রহণ করেন ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজী, পরিচালকবৃন্দ ইকরাম ফরাজী, আব্দুল ওহাব ফকির, ডা. আনোয়ার ফরাজী ইমন এবং বাবুল মোড়ল।

এছাড়াও ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির এডভাইজর এবং কমপ্লায়েন্সের প্রেসিডেন্ট-ইজিও মারোক্কো, ইন্টারনাল অডিট ক্রাইকসোভিটস টমাস, দায়িত্বশীল অ্যান্টি মানি লন্ডারিং আমেন্ডোলা জিওভানি, কমপ্লায়েন্স রেসপনসিবল এবং রিস্ক ম্যানেজার আলফিয়েরি জোসেপ্পে, কোম্পানির হিসাবরক্ষক ও নিরীক্ষক রবার্তো রিকোমাগনো, কনসেন্টিনো ভ্যালেরিও, জেনোবিও পাসকুয়ালে, ফেরেসিন এনরিকো, আলবার্তো রিনাউডো অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং কোম্পানির পক্ষ থেকে তাদের কর্মদক্ষতার স্মারকস্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া পপুলার ট্রাভেলস এন্ড ট্যুরস এর ম্যানেজিং ডিরেক্টর শাহাদাত হোসেন সাজু এবং ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালসহ ইউরোপের বিভিন্ন দেশের রাজনৈতিক, সামাজিক ব্যাক্তিবর্গ এবং ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করা হয়। রাষ্ট্রদূতদ্বয় এবং আগত বিশেষ অতিথিবৃন্দ বক্তব্য প্রদান করেন।

রাষ্ট্রদূত শামীম আহসান ও বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে ন্যাশনাল একচেঞ্জ কোম্পানির রেমিটেন্স সেবার এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রেখে দেশের অর্থনীতিতে আরো বেশি অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

যুগোপযোগী দিকনির্দেশনা, পরিচালক বৃন্দের অনুপ্রেরণা এবং একঝাক তরুণ কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রম এবং অপ্রতিদ্বন্দ্বী সেবার মাধ্যমে আমরা অর্জন করেছি লাখো রেমিটারের আস্থা এবং ভালোবাসা। সমগ্র ইতালিজুড়ে প্রতিষ্ঠা করেছি ৮৫০টিরও বেশি বিশ্বস্ত এজেন্ট পয়েন্ট। গৌরবময় এই সাফল্যের আনন্দ সকলের সাথে ভাগাভাগি করার জন্য ইতালির প্রাণকেন্দ্র রোম শহরে হাজারো রেমিটার, এজেন্সি, কুটনৈতিক, রাজনৈতিক, সামাজিক ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো আড়ম্বরপূর্ণ এই “২০ বছর পূর্তি” অনুষ্ঠান।

ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির সম্মানিত চেয়ারম্যান মোহাম্মদ ফরাজী সাফল্যমন্ডিত এই দীর্ঘ বিশ বছর যাত্রার স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি তার বক্তব্যে বলেন, লাখো রেমিটার এবং এজেন্সিদের আস্থা ও ভালোবাসায় সিক্ত সুদীর্ঘ এই পথ চলা নিঃসন্দেহে একটি বড় প্রাপ্তি। তিনি আগত অতিথি, রেমিটার, এজেন্সি এবং সকল শুভাকাঙ্ক্ষীদেরকে অনুষ্ঠানে অংশগ্রহণ করে অনুষ্ঠানকে শোভান্বিত করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে ইতালিস্থ প্রবাসী সকল ভাই-বোনদের এই আস্থা ও ভালোবাসা অক্ষুন্ন রেখে রেমিটেন্স খাতে কোম্পানির সেবার পথ চলা যেন আরো সূদীর্ঘ ও সুদৃঢ় হয় এ দোয়া কামনা করেন ।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল লটারীর মাধ্যমে বিজয়ী রেমিটার এবং এজেন্সিদের মধ্যে পুরষ্কার বিতরণ। সর্বোচ্চ পরিমাণ রেমিট্যান্স প্রেরণকারী দশজন বিজয়ী রেমিটার এবং সর্বোচ্চ ট্রাঞ্জেকশনকারী ষোলজন বিজয়ী এজেন্সিদের হাতে এয়্যার টিকেট, আই ফোন ১৪ প্রো- ম্যাক্স,সামসুৎ গ্লাস্কি এস ২৩, ল্যাপটপ তুলে দেয়া হয়। এছাড়া কোম্পানির পক্ষ থেকে বিজয়ী এজেন্সিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পাশাপাশি অনুষ্ঠানটিতে সাংস্কৃতিক এবং বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়।

(এইদিনএইসময়/২৫সেপ্টেম্বর/এলএ)

সর্বশেষ নিউজ