২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার
--বিজ্ঞাপন-- Bangla Cars

সুইডেন আওয়ামী লীগের সাধারণ সভা অনুষ্ঠিত

ইউরোপ ব্যুরো
spot_img

সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয় স্টকহোমস্থ ফস্টার এক মিলনায়তনে । রবিবার অনুষ্ঠিত সাধারণ সভায় সুইডেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খালেদ চৌধুরীর সভাপতিত্বে এবং দলের সাধারণ ড. ফরহাদ আলী খান এর সঞ্চালনায় সভায় সুইডেনের সকল শহর থেকে নেতাকর্মীগণ, সাবেক নেতৃবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধাসহ সুইডেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। সভায় নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ সুইডেন আওয়ামী লীগ গড়ার লক্ষে সবাইকে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় তৃণমূলের সকল নেতাকর্মীদের নিয়ে শীঘ্রই  সম্মেলন আয়োজন করে সুইডেন আওয়ামী লীগকে আরো শক্তিশালী করার আহ্বান  জানান উপস্থিত সুইডেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বক্তাগণ গত ১৬ই সেপ্টেম্বর গুটিকয়েক লোক নিয়ে একটা লোক দেখানো ভুয়া সম্মেলন করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপরাজনীতির বিরুদ্ধে প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করেন। সর্বসাকুল্যে স্বল্পসংখ্যক কাউন্সিলার এবং এলাকাবাসীর উপস্থিতিতে আয়োজিত এই সম্মেলনে কোন সাবজেক্ট কমিটি, নির্বাচন কমিশন, কাউন্সিলার লিস্ট যথাসময়ে চূড়ান্ত করা হয়নি।

সম্মেলন স্থগিতের নোটিশ থাকা সত্ত্বেও এই প্রহসনের সম্মেলনের ব্যানার, পোস্টার, দাওয়াতপত্রে সাধারণ সম্পাদক এবং প্রধান অতিথির নাম ব্যবহার করে মিথ্যা প্রচার করা হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশ থাকা সত্ত্বেও তা উপেক্ষা করে লোক দেখানো  সম্মেলন আয়োজন করে দল এবং নেত্রীর ভাবমূর্তিকে কালিমালিপ্ত করা হয়। সম্মেলন স্থগিতের ব্যাপারে ড. আব্দুস সোহান গোলাপের নির্দেশ অমান্য করে তার নাম প্রধান অতিথি হিসেবে রেখে একটা অবৈধ সম্মেলন আয়োজন করে অব্যাহতি প্রাপ্ত সভাপতি যে স্বেচ্ছাচারিতার পরিচয় দিয়েছেন বক্তাগণ তার তীব্র নিন্দা করেন। নেতাকর্মীদের মতামতের তোয়াক্কা না করে একচেটিয়াভাবে ও স্বৈরাচারী মনোভাব নিয়ে প্রহসনের সম্মেলন সুইডেন প্রবাসী মুজিবাদর্শের সৈনিকদের মাঝে বিভাজন ও হতাশার সৃষ্টি করেছে।

 সভায় সম্মেলনের সম্ভাব্য তারিখ আগামী ২৯ শে অক্টোবর ধার্য করা হয়। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ ও আওয়ামী  লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সাথে আলোচনা করে সংগঠনের সভাপতি ও সাধারন সম্পাদক চূড়ান্ত তারিখ নির্ধারণ করবেন। সুইডেন আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল হাসানকে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক নিযুক্ত করা হয়। সম্মেলন সফল ও সার্থক করার লক্ষ্যে ওয়ার্কিং কমিটি, প্রস্তুতি কমিটি ও উপকমিটি গঠন করা হয়। সুইডেন প্রবাসী মুজিবাদর্শের সকল সৈনিকরা একত্রিভাবে, তৃণমূলের সকলকে নিয়ে গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলন আয়োজন করে, যোগ্য নেতৃত্ব নির্বাচন করে, সুইডেনে একটি বৃহত্তর ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গঠন করে, আগামী নির্বাচনে জননেত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সবাই কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সভায় মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

(এইদিনএইসময়/২৬সেপ্টেম্বর/এলএ)

সর্বশেষ নিউজ