২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার
--বিজ্ঞাপন-- Bangla Cars

নৌকার প্রার্থী হাসানুল হক ইনুকে হারিয়ে বিজয়ী হলেন কামারুল

ডেস্ক রিপোর্ট
spot_img
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের বর্তমান সংসদ সদস্য, জাসদ সভাপতি ও নৌকার প্রার্থী হাসানুল হক ইনুকে হারিয়ে বিজয়ী হলেন কামারুল আরেফিন।

কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা উপজেলা নিয়ে গঠিত কুষ্টিয়া-২ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৫১ হাজার ৯৩৬। ১৬১ টি কেন্দ্রের মধ্যে ৬৮টি কেন্দ্রের সবকটিতে হাসানুল হক ইনু নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৯২ হাজার ৪৪৫ ভোট আর কামারুল আরেফিন ট্রাক প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৭৯৯।

 

রবিবার সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. এহেতেশাম রেজা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন গত ২৮ নভেম্বর পদত্যাগ করেন। দলীয় মনোনয়ন না পাওয়ায় মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) হন।

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ২০১৯ সালে বাংলাদেশের সেরা উপজেলা চেয়ারম্যান হিসেবে সম্মাননা লাভ করেছেন কামারুল আরেফিন।

২০১৯ সালের ১৩ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি সম্মাননা গ্রহণ করেন। এছাড়া বিভিন্ন কৃত্বিতের জন্য উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন সম্মাননা লাভ করেছেন কামারুল আরেফিন। টানা তিনবার মহাজোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে এই আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে একবার সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন।
 

৪টি আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের মোট ৩১জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কুষ্টিয়া জেলায় এবার মোট ভোটার ১৬ লাখ ৪৩ হাজার ৯১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ২২ হাজার ৫১৬জন এবং নারী ভোটার ৮ লাখ ২১ হাজার ৩৮৮ জন।

উল্লেখ্য,  টানা তিনবার মহাজোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে একবার সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি।

সর্বশেষ নিউজ