২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার
--বিজ্ঞাপন-- Bangla Cars

পল্টি নিয়ে নওয়াজের দলে ইমরানের প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক
spot_img

পাকিস্তানের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি কোনো দল। সরকার গঠনে তাই জোটই একমাত্র উপায় এখন। ব্যাট ছাড়াই ভোটের মাঠে টিম ইমরান যে খেল দেখালো তাতে বেশ ভালোই বিপাকে পড়েছেন সেনা সমর্থনপুষ্ট নওয়াজ শরিফ। জোট সরকার গঠনে বারবার ধর্না দিচ্ছেন ৫৩ আসনে জললাভ করা বিলওয়াল ভুট্টোর দরবারে। কিন্তু, বিলওয়াল ভুট্টোরও চোখ বেশ বড়; চেয়ে বসেছেন প্রধানমন্ত্রীর পদ। তাই বিলওয়ালের পিপিপির সঙ্গে নওয়াজের মুসলিম লীগের জোট নিয়ে এখনও রয়ে গেছে ধোঁয়াশা।

নিজের পথ পরিষ্কারে নওয়াজ এবার হানা দিয়েছেন পিটিআইয়ের ঘরে; ইমরান শিবিরের স্বতন্ত্র প্রার্থীদের নিজ দলে ভেড়াতে কোমর বেঁধেই নেমেছেন বলা চলে। হাতেনাতে ফলও পেয়ে গেছেন ইতোমধ্যে। নওয়াজ শরিফের ডাকে সাড়া দিয়ে তার পাকিস্তান মুসলিম লীগে (পিএমএল-এন) যোগ দিয়েছেন ওয়াসিম কাদির নামে পিটিআই-সমর্থিত বিজয়ী এক প্রার্থী। ইমরানের জনপ্রিয়তায় সওয়ার হয়ে ভোটে জিতে এসে পল্টি নিয়ে ওই প্রার্থী এখন বলছেন, মুসলিম লীগে যোগদান করে ফিরেছেন আপন ঘরে!

রোববার (১১ ফেব্রুয়ারি) ওয়াসিম কাদির এ ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ ও ডন। লাহোরের একটি আসন (এনএ-১২১) থেকে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন এ নেতা।

পিএমএল-এনের ভেরিফায়েড এক্স হ্যান্ডলে এ সংক্রান্ত একটি ভিডিও শেয়ার করা হয়েছে ইতোমধ্যে। সেই ভিডিওতে পিএমএল-এনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজের পাশে দাঁড়িয়ে ওয়াসিম কাদিরকে বলতে শোনা যায়, ‘আমি আমার ঘরে ফিরেছি।’

পাকিস্তান নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্যমতে, দেশটির নির্বাচনে ২৬৬ আসনের (একটির ফল ঘোষণা স্থগিত ও একটিতে ভোট হয়নি) মধ্যে স্বতন্ত্র প্রার্থীরা ১০১ আসনে জয় পেয়েছেন। যাদের মধ্যে অধিকাংশই ইমরান খানের দল-সমর্থিত প্রার্থী। দ্বিতীয় স্থানে থাকা নওয়াজের দল পেয়েছে ৭৫ আসন। ৫৪ আসন নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বিলওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

এ ছাড়া মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭ আসনে জয় পেয়েছে। বাকি ১৭টি আসনে জয়ী হয়েছে অন্যান্য দল। সরকার গঠনের জন্য জোর তৎপরতা চালিয়েছে যাচ্ছেন নওয়াজ শরিফ। ইতোমধ্যে তিনি পিপিপি ও এমকিউএমের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। তবে, ইমরান সমর্থিতদের শিবিরে যে থাবা বসিয়েছেন সর্বশেষ, তা বেশ বড় দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে শত প্রতিবন্ধকতার মধ্য দিয়ে চলা দলটির জন্য।

সর্বশেষ নিউজ