২৪ মে ২০২৪, শুক্রবার

বজ্রসহ বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যে বার্তা দিলো আবহাওয়া অধিদপ্তর

ডেক্স রিপোর্ট
spot_img

কুয়াশার দাপট কমে দিনে সূর্য উঁকি দেয়ার গত ক’দিনে বেড়েছে তাপমাত্রা। রাতেও তেমন শীতের অনুভূতি নেই। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিন দিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে। তবে আগামী পাঁচ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার (তিন দিন) পূর্বাভাসে জানানো হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এই অবস্থায় আগামী দুই দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পাশাপাশি তৃতীয় দিনে ঝরবে বৃষ্টি। তবে এই তিন দিনে শেষ রাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে সোমবার ও মঙ্গলবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

তবে মঙ্গলবার সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৫ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

উল্লেখ্য, রোববার সকালে ঢাকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছিল। এই সময়ে রাজধানীর বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ।

সর্বশেষ নিউজ