২৪ মে ২০২৪, শুক্রবার

পি কে হালদারের বান্ধবী অনিন্দিতার জামিন বহাল হলেও বাবার স্থগিত

ডেক্স রিপোর্ট
spot_img

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে মানিলন্ডারিং আইনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পি কে হালদারের বান্ধবী অনিন্দিতা মৃধার হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত। তবে অনিন্দিতা মৃধার বাবা সুকুমার মৃধাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

রোববার (৩ মার্চ) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। সুকুমার মৃধার জামিন বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পরবর্তী শুনানি আগামি মে মাসে।

এর আগে ১৯ ফেব্রুয়ারি পি কে হালদারের বান্ধবী অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধার জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট। সেই সঙ্গে দুর্নীতির মামলায় বিচারিক (নিম্ন) আদালতের সাজার বিরুদ্ধে হাইকোর্টে দায়ের করা আপিল আবেদন শুনানির জন্য মঞ্জুর করেছেন আদালত। বিচারিক আদালতে দেওয়া অর্থদণ্ডও স্থগিত হয়েছে।

বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামি পক্ষে ছিলেন সৈয়দ মামুন মাহবুব। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে দুদকের করা মামলায় পি কে হালদারসহ ১৪ সহযোগীর সাজা হয়। এ মামলায় পি কে হালদারকে মোট ২২ বছর এবং অনিন্দিতা মৃধা ও সুকুমার মৃধাসহ বাকি আসামিদের ৭ বছর করে সাজা দিয়েছিলেন আদালত। পরে গত ১১ ফেব্রুয়ারি জামিন চেয়ে আবেদন করেন অনিন্দিতা মৃধা ও‌ তার বাবা সুকুমার মৃধা।

সর্বশেষ নিউজ