২৪ মে ২০২৪, শুক্রবার

স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান

ডেক্স রিপোর্ট
spot_img

‘প্রবাস স্কিমে অংশগ্রহণ দেশে ফিরে সুন্দর জীবন’ স্লোগানে, মালয়েশিয়ার জোহর রাজ্যের বাতু পাহাত-এ, প্রবাস স্কিম ও বৈধপথে রেমিট্যান্স পাঠানো বিষয়ক প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান।

রোববার (৩ মার্চ) বাংলাদেশ হাইকমিশন ও এনবিএল মানি ট্রান্সফার আয়োজিত প্রচারণা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, আপনারা সবাই যার যার অবস্থান থেকে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখছেন। বৈধ ও সঠিক ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে দেশ উপকৃত হবে এবং উন্নতির দিকে এগিয়ে যাবে। প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছেন। সরকার প্রবাস স্কিম চালু করেছে। দীর্ঘমেয়াদে এ স্কিমের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিসহ দেশ উপকৃত হবে। এক্ষেত্রে রাষ্ট্র এ স্কিমে অংশগ্রহণকারীদের বিনিয়োগকৃত অর্থের যথাযথ ব্যবহারসহ নির্দিষ্ট মেয়াদ শেষে মাসিক পেনশনের নিশ্চয়তা দেবে।

প্রচারণা সভায় সভাপতিত্ব করেন, এনবিএল মানি ট্রান্সফার এর চিফ এক্সিকিউটিভ অফিসার মো. আলী হায়দার মুর্তুজা। সিস্টেম এনালিস্ট মো. শামমুদ্দিন এনামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম।

সভায়, প্রবাস স্কিম ও বৈধপথে রেমিট্যান্স পাঠানোর গুরুত্ব তুলে ধরে শ্রম কাউন্সিলর বলেন, যারা অবৈধ পথে অর্থ পাঠায়, তাদের মাধ্যমে জঙ্গি তৎপরতা, মাদক বাণিজ্য ও অবৈধ অস্ত্র যোগানের মাধ্যমে চরম ক্ষতি ও হুমকির সম্মুখীন হচ্ছে বাংলাদেশ। প্রবাসীদের বৈধপথে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে অর্থ পাঠানোর জন্য সরকার বিশেষ প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে।

সর্বশেষ নিউজ