২৪ মে ২০২৪, শুক্রবার

পাকিস্তানে বর্তমান সরকার চার থেকে পাঁচ মাস টিকে থাকতে পারে: ইমরান খান

আন্তর্জাতিক ডেক্স
spot_img

বর্তমান সরকারের মেয়াদ চার থেকে পাঁচ মাসের বেশি স্থায়ী হবে না বলে মন্তব্য করে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের পতন হলে আদিয়ালা জেল থেকে তার মুক্তির পথ প্রশস্ত হবে।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে গতকাল বৃহস্পতিবার দুর্নীতির মামলায় শুনানির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। তিনি বলেন, সরকার বেশি দিন টিকবে না বলেই পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) মন্ত্রিসভায় যোগ দেয়নি।

 

দুর্নীতির মামলা প্রসঙ্গে ইমরান বলেন, তার বিরুদ্ধে করা মামলায় সিদ্ধান্ত ইতিমধ্যে নেওয়া হয়ে গেছে। এখন যেসব আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে, তা শুধুই আনুষ্ঠানিকতা। তার বিরুদ্ধে করা মামলাকে ভিত্তিহীন দাবি করেন তিনি।

 

পিটিআই প্রতিষ্ঠাতা বলেন, বর্তমান পরিস্থিতি পুরো শাসনব্যবস্থাকে উন্মোচন করেছে। সবকিছুতে কারসাজি করা হয়েছে। নির্বাচন কমিশন, তত্ত্বাবধায়ক সরকার, স্টাবলিশমেন্ট (সেনাবাহিনী) সবাই একযোগে এতে জড়িত ছিল। বর্তমানে ইরান ও আফগানিস্তানের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়ে ওঠার ঘটনায় দুঃখ প্রকাশ করেন ইমরান খান। তিনি বলেন, এতে সন্ত্রাসী কার্যকলাপ বেড়ে যাবে।

 

(এইদিনএইসময় /জাকারিয়া শুভ)

সর্বশেষ নিউজ