২৪ মে ২০২৪, শুক্রবার

তীব্র গরমের পর ঢাকায় হালকা বৃষ্টি

ডেক্স রিপোর্ট
spot_img

রাজধানী ঢাকাসহ সারাদেশেই চলছে তীব্র তাপপ্রবাহ। গত কয়েকদিন ধরে প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছিলেন নগরবাসী। ছেড়া-খোঁড়া মেঘ থাকলেও বৃষ্টির দেখা মিলছিল না। তবে রোববার ভোর হতে ঢাকার আকাশে মেঘ জমতে থাকে।

বেলা গড়াতেই ঢাকার আকাশে একেবারে মেঘে ঢেকে যায়। সকাল ৯টার পর রাজধানীর বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি শুরু হয়। সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়ে গেছে। কোথাও হালকা বৃষ্টি ছিল। সঙ্গে ছিল প্রাণজুড়ানো হিমেল হাওয়া। বাতাস, মেঘ ও হালকা বৃষ্টির কারণে কিছুটা স্বস্তি ফিরেছে ঢাকায়।

আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, শনিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছিল। বইছিল মৃদু তাপপ্রবাহ। তবে রোববার (৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, যশোর, খুলনা, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, বরিশাল এবং নোয়খালী অঞ্চলের ওপর পর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

তাছাড়া দেশের অনত্র পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সর্বশেষ নিউজ