২৪ মে ২০২৪, শুক্রবার

নববর্ষের অনুষ্ঠান ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে র‌্যাব

ডেক্স রিপোর্ট
spot_img

বাংলা নববর্ষের অনুষ্ঠান ঘিরে কোনো সুনির্দিষ্ট জঙ্গি হামলা বা নাশকতার তথ্য নেই বলে জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ উপলক্ষে রমনা বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

র‍্যাব মহাপরিচালক বলেন, পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘিরে পুলিশ, র‌্যাবসহ গোয়েন্দা বাহিনী সম্মিলিতভাবে কাজ করছে। দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। টিএসসি, শাহবাগ, রমনা, হাতিরঝিলসহ যেসব জায়গায় জনসমাগম হবে, সেখানে র‍্যাবের পর্যাপ্ত সদস্য মোতায়েন থাকবে।

বৈশাখের অনুষ্ঠানে নারীদের হেনস্তা ঠেকানো ও নিরাপত্তা নিশ্চিতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘সাধারণ মানুষকে হয়রানি, নারীদের উত্ত্যক্তের বিষয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে র‌্যাব। কারণ, প্রতিবারই জনসমাগমস্থলে নারীদের হেনস্তার ঘটনা ঘটে। এ জন্য ইভটিজিং রোধে র‌্যাবের মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।’

তা ছাড়া কেউ কোথাও হ্যারাস হলে র‍্যাবকে জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া বলেও জানান তিনি।

র‍্যাবের স্পেশাল কমান্ড টিমকে প্রস্তুত রাখা হয়েছে জানিয়ে এম খুরশীদ হোসেন বলেন, ঢাকাসহ সারা দেশের নিরাপত্তা বজায় রাখার জন্য র‍্যাব এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

তিনি বলেন, বৈশাখের অনুষ্ঠান ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই। তারপরও জঙ্গিদের যে কোনো তৎপরতা নস্যাৎ করে দিতে র‍্যাব প্রস্তুত রয়েছে।

ভার্চুয়াল জগতে কেউ যেন কোনো গুজব রটাতে না পারে, সে জন্য র‍্যাবের সাইবার টিম সার্বক্ষণিক তৎপর রয়েছে।

সর্বশেষ নিউজ