২৩ মে ২০২৪, বৃহস্পতিবার

বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে ‘জঙ্গি হামলা’! পাকিস্তানে নিহত ২ সেনা

আন্তর্জাতিক ডেস্ক
spot_img

মাত্র কয়েকদিন আগেই বালোচ হামলায় কেঁপে উঠেছিল গোয়েদার বন্দর। এবার সেই গোয়েদারেই অজ্ঞাতপরিচয় জঙ্গিদের হাতে নিহত হলেন পাকিস্তানের দুই সেনা। জানা গিয়েছে, বোমা নিষ্ক্রিয় করতে গিয়েছিল সেনাবাহিনী। তাদের লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাতপরিচয় দুস্কৃতীরা।

পাকিস্তান সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, আঙ্কারা দাম এলাকায় ল্যান্ড মাইন পুঁতে রাখার খবর পেয়েছিল সেনা। গোয়েদার বন্দর থেকে অন্তত ২৫ কিলোমিটার দূরে অবস্থিত এই এলাকাটি। খবর পেয়েই সেনার বাহিনী ওই এলাকায় পৌঁছে যায়। ল্যান্ড মাইন নিষ্ক্রিয় করতে শুরু করে। সেই সময়েই সেনাকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।

ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই সেনাকর্মীর। গুরুতর আহত হন আরও চারজন। গোয়দারের এসএসপি মহসিন জোহেব জানান, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসাধীন তারা। তবে হামলাকারীদের খোঁজ মেলেনি এখনও। গোটা এলাকা জুড়ে আপাতত তল্লাশি শুরু হয়েছে। কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। যদিও অতীতে গোয়াদারের একাধিক হামলার দায় নিয়েছে বালোচ বিদ্রোহীরা।

উল্লেখ্য, গত মাসেই বালোচ হামলার কবলে পড়েছিল পাকিস্তান। আরব সাগরের তীরে গোয়েদার বন্দরটি চীনের বেল্ট অ্যান্ড রোড প্রকল্পের অন্তর্ভুক্ত। বন্দরের উন্নয়নেও বিপুল বিনিয়োগ করেছে শি জিনপিংয়ের প্রশাসন। বালোচিস্তানে প্রবল অশান্তি, জঙ্গি হামলা সত্ত্বেও এই বন্দরের উন্নয়ন হয়েছে বেল্ট অ্যান্ড রোড প্রকল্পের মাধ্যমে। সেই হামলায় আটজন বালোচ বিদ্রোহী এবং দুই সেনার মৃত্যু হয়। তার পরেই ফের গোয়েদারে হামলার মুখে পাকিস্তানের সেনা।

সর্বশেষ নিউজ